মেনু নির্বাচন করুন

বান্টি আর্দশ উচ্চ বিদ্যালয়

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

বিদ্যালয়টি নারায়ণগঞ্জ জেলাধীন, আড়াইহাজার উপজেলার অমত্মর্গত দুপ্তারা ইউনিয়নের বান্টি গ্রামে অবস্থিত। বিদ্যালয়টি ২০০ ফুট দৈর্ঘ্য বিশিষ্ট Lআকৃতির আধাপাকা টিনের ঘর। ইহাতে ৯টি শ্রেণি কক্ষ, ১টি অফিস কক্ষ ও ১টি সহকারি শিক্ষক মন্ডলীর কক্ষ আছে। উক্ত বিদ্যালয়ে মোট ৫৫২ জন শিক্ষার্থী অধ্যয়নরত, ১০ জন শিক্ষক, তৃতীয়  ও চতুর্থ শ্রেণির ৪ জন কর্মচারীসহ মোট ১৪ জন শিক্ষক/ কর্মচারী র্কমরত আছেন। অত্র বিদ্যালয়ে মোট ৯৮ জোড়া বেঞ্চ, ৮টি ক্লাস টেবিল, ১৮টি চেয়ার ও অফিস কক্ষ ১২টি অফিসিয়াল চেয়ার, ১টি অফিসিয়াল টেবিল ও সহকারি শিক্ষকের একটি কমন টেবিল, অফিসে ২টি আলমারী, ১টি বুক সেলফ, ১টি ওয়্যাবডোব, ১৬টি পাখা, মাল্টিমিডিয়া প্রজেক্টর সহ ১টি ল্যাপটপ কম্পিউটার, ৩টি দেয়াল ঘড়ি, ৬৮০ ফুট গভীর ১টি নলকূপ, শিক্ষক/কর্মচারীর ২টি ও শিক্ষার্থীর জন্য ৪টি মোট ৬টি টয়লেট চালু আছে। ৪ তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিল্ডিং এর ১ম তলার কাজ প্রায় শেষ পর্যায়। যাহাতে ২টি টয়লেট, ১টি গভীর নলকূপ সংযুক্ত আছে।

          বিদ্যালয়ের মোট জমির পরিমাণ ৭৫ শতাংশ, যাহার অংশ ভরাট ও   অংশ নিচু জমি। ইহা দুপ্তারা ও কেশরাব মৌজায় অবস্থিত। বিদ্যালয়ের পূর্ব পাশে বিদ্যালয়ের একটি ছোট পুকুর, পুকুরের পূর্ব পাশে জনৈক দুলাল সাহের খোলা বাড়ী। পশ্চিশ পাশে ৪৪নং নতুন বান্টি সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। ৪৪নং নতুন বান্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিশ পাশে ঢাকা-নরসিংদী মহাসড়ক ও বান্টি বাস ষ্টেশন অবস্থিত। দক্ষিণে জনৈক সুরুজ মিয়ার খোলা বাড়ী, উত্তরে জনৈক ইঞ্জিনিয়র আজগর আলী সাহেবের মাঠের জমি। বিদ্যালয়টি বিভিন্ন গাছের সমারোহে একটি সুন্দর মনোমুগ্ধকর স্নিন্ধ ও মনোরম পরিবেশে অবস্থিত।

 নারায়ণগঞ্জ জেলাধীন আড়াইহাজার উপজেলার অমত্মর্গত দুপ্তারা ইউনিয়নের বান্টি একটি জনবহুল গ্রাম। যার লোক সংখ্যা প্রায় ১০ হাজার জন। কিন্তু শিক্ষার হার ছিল সর্বনিম্ন। এমতাবস্থায় শিক্ষার প্রসার ও শিক্ষিত সুনাগরিক গঠনের লক্ষে্য  ১৯৯৪ সালের ১ম দিকে বান্টি এলাকার সাধারণ জনগন এক সাধারণ সভার আয়োজন করে। উক্ত সভায় বিদ্যুৎসাহী, গণ্যমান্য, দানশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সভায় এলাকাবাসীর  দাবী উঠে আসে ১টি আদর্শ, আধুনিক ও যুগোপযোগী মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা। ঐ সভায়ই অত্যমত্ম সাধারণ ব্যক্তিবর্গ জমিদান করার ইচ্ছা পোষণ করেন। তাদের একামত্ম ইচ্ছার ফলেই ঐ বছরের মধ্যভাগে প্রসত্মাবিত বান্টি আদর্শ উচ্চ বিদ্যালয় নামে জমি রেজিষ্ট্রেশন এর কাজ শুরম্ন হয়। অত্র এলাকার ১৮ জন দানশীল ব্যক্তি মোট ৭৫ শতাংশ জমি দান করেন। যাদের জমি দানের বিনিময়ে ও অর্থ দানের বিনিময়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছে সে সকল সম্মানিত ব্যক্তিবর্গের নাম নিম্নে পেশ করা হলোঃ

                         জমিদানকারীঃ-

(১) মোঃ আবু বক্কর সিদ্দিক, পিতা- মোঃ আব্দুর রশিদ মিয়া,  (২) মোঃ আজগর আলী মিয়া, পিতা- মৃত- সদর আলী প্রদান, (৩) মোঃ আবদুস সালাম মিয়া, পিতা- মৃত আবেদ আলী মিয়া, (৪) নছর উদ্দিন মিয়া, পিতা- মৃত করম উদ্দিন, (৫) ইউনুছ আলী, পিতা- লাল মিয়া, (৬) আঃ মোতালিব, পিতা- মৃত নোয়াব আলী, (৭) ইসমাইল মোলস্না, পিতা- আব্দুল বারেক মোলস্না, (৮) মৃত আয়নাল হক, পিতা- মৃত সুজ্জত আলী, (৯) মোঃ জুলহাস, পিতা- মৃত- মনর উদ্দিন, (১০) মোঃ মজিবর রহমান, পিতা- মৃত- একাববর আলী, (১১) শফিকুল ইসলাম, পিতা- মৃত: কলিম উদ্দিন, (১২) আব্দুল আজিজ, পিতা- মৃত: আব্দুল মালেক, (১৩) ফুল চাঁন মিয়া, পিতা- মৃত শুক্কুর আলী, (১৪) আব্দুল হাই ভূইয়া, পিতা- মৃত: আব্দুস সামাদ ভূঁইয়া, (১৫) মোমত্মাজ উদ্দিন, পিতা- সংসর উদ্দিন, (১৬) আলী আকবর, পিতা- মৃত নূরম্নল ইসলাম, (১৭) মোঃ ছাদেকুর রহমান খোকন, পিতা- মৃত: তারাজ উদ্দিন, (১৮) মোঃ হাফেজ মিয়া, পিতা- মৃত সদর আলী প্রদান।

 

                     অর্থদানকারীঃ-

(১) মোঃ আবু বক্কর সিদ্দিক, পিতা- মোঃ আব্দুর রশিদ মিয়া,  (২) ইঞ্জিঃ মোঃ আজগর আলী মিয়া, পিতা- মৃত- সদর আলী প্রদান, (৩) মোঃ ইব্রাহীম মোল্যা্, পিতা- হাজী মোঃ বারেক মোলস্না, (৪) আব্দুল হাই মিলন, পিতা- হাজী মোঃ আব্দুস ছালাম, (৫) মোঃ মতিউর রহমান ভূঁইয়া, পিতা- আঃ কাদির ভূইয়া, (৬) মোসাঃ নাসিহা বেগম, স্বামী- মতিউর রহমান ভূঁইয়া। এছাড়াও অত্র এলাকার দানশীল এমনকি খেটে খাওয়া মানুষও বিভিন্ন সময় আর্থিক যোগান দিয়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করেছেন। অতপরঃ ১৯৯৪ সালের মধ্যভাগে একটি টিনশেড ভবন নির্মাণ করে প্রাথমিক ভাবে ৬ষ্ঠ হতে ৮ম শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করে বিদ্যালয়টি প্রাথমিক যাত্রা শুরম্ন করে। তার দ্বারা বাহিকতায় বিদ্যালয়টি ০১/০১/১৯৯৯ তারিখে (৬ষ্ঠ হতে ৮ম শ্রেণি পর্যমত্ম) প্রাথমিক অনুমতি, ০১/০১/২০০২ তারিখে নিম্ন মাধ্যমিক স্বীকৃতি, ০১/০৫/২০০৪ তারিখে নিম্ন মাধ্যমিক এমপিও ভুক্তি, ০১/০১/২০০৫ তারিখে নবম শ্রেণি খোলার প্রাথমিক অনুমতি লাভ, ০১/০১/২০০৫ তারিখে কৃষি শিক্ষা  বিষয় খোলার অনুমতি, ০১/০১/২০০৬ তারিখে ব্যবসায় শিক্ষা খোলার অনুমতি, ০১/০১/২০১০ তারিখে ১ম স্বীকৃতি করে, ১৫/০৩/২০১১ তারিখে ৬ষ্ঠ হতে ৮ম শ্রেণি পর্যমত্ম ৩টি অতিরিক্ত শ্রেণি শাখা খোলার অনুমতি লাভ করে ও ০১/০১/২০১৩ তারিখে স্বীকৃত সময়সীমা বৃদ্ধি করা হয়। বর্তমানে বিদ্যালয়টি একটি পূর্ণাঙ্গ মাধ্যমিক বিদ্যালয়ে পরিণত হওয়ায় এবং পাশের হার ১০০% ভাগ হওয়ায় তাদের আশা আকাঙ্খা বাসত্মবে প্রতিফলিত হয়েছে।

ছবি নাম মোবাইল ইমেইল
সুভাষ চন্দ্র দাস ০১৭২০-২৪৯৯৮০ bantiihs@gmail.com

ছবি নাম মোবাইল ইমেইল

২০১৪ সনের ছাত্র-ছাত্রীদের তালিকা শ্রেণি ছাত্র ছাত্রী মোট মন্তব্য ৬ষ্ঠ ৫৮ ৯০ ১৫৮ ৭ম ৭৭ ৭৪ ১৫১ ৮ম ৪১ ৭০ ১১১ ৯ম ৩০ ৪৮ ৭৮ ১০ম ২৪ ৩০ ৫৪ র্সবমোট ২৪০ ৩১২ ৫৫২

১০০%

ক্রঃ  নং

 

নাম

 

 

পদবী

জনাব মোঃ বাকির ভূইয়া

সভাপতি

জনাব মোঃ সাহেদ আলী

 শিক্ষক প্রতিনিধি

জনাব মোঃ মোক্তার হোসাইন

শিক্ষক প্রতিনিধি

জনাব  ইয়াছমিন আক্তার

সংরক্ষত মহিলা শিক্ষক প্রতিনিধি

জনাব মোঃ তাজুল ইসলাম মোলস্না

অভিভাবক সদস্য

জনাব মোঃ আঃ রউফ মোলস্না

অভিভাবক সদস্য

হাজি মোঃ মেহের আলী

অভিভাবক সদস্য

হাজি মোঃ ওসমান গনি

অভিভাবক সদস্য

জনাব রেখা আক্তার

সংরক্ষত মহিলা অভিভাবক সদস্য

১০

জনাব আলী আকবর

প্রতিষ্ঠাতা সদস্য

১১

জনাব মোঃ আঃ হাই মিলন

দাতা সদস্য

১২

জনাব মোঃ মঞ্জুর হোসেন

কো-অপ্ট সদস্য

১৩

জনাব সুভাষ চন্দ্র দাস

সচিব

                                                                                       

·        গ্রম্নপ ও বছর ভিত্তিক এসএস সি পরীক্ষার ফলাফল  *

 

 

বছর

 

 

 

বিভাগ

রেজিঃ শিক্ষার্থী সংখ্যা

পরীক্ষার্থীর সংখ্যা

 

প্রাপ্ত জিপিএ অনুযায়ী  পাসের সংখ্যা

 

র্সবমোট পাস

 

মমত্মব্য

মোট

 

ছাত্রী

 

মোট

 

ছাত্রী

 

A+

A

A-

B

C

D

মোট

 

ছাত্রী

 

২০১০

মানবিক

 

 

০৭

০৬

-

-

০১

০৩

-

-

০৪

০৪

 

ব্যবসায়

 

 

৩০

১৩

০১

০৬

০৮

০৫

০৯

-

২৯

১২

 

২০১১

মানবিক

 

 

১৫

১৩

-

-

০৬

০৫

০৪

-

১৫

১৩

 

ব্যবসায়

 

 

২১

১১

০১

১২

০৬

০১

-

-

২০

১০

 

২০১২

মানবিক

 

 

১০

০৬

-

০১

০৩

০৬

-

-

১০

০৬

 

ব্যবসায়

 

 

৩৬

১৫

০৩

২৬

০৭

-

-

-

৩৬

১৫

 

২০১৩

মানবিক

 

 

০৯

০৫

-

০৯

-

--

-

-

০৯

০৫

 

ব্যবসায়

 

 

৩৭

১৯

০৩

২৭

০৭

-

-

-

৩৭

১৯

 

২০১৪

মানবিক

 

 

১১

১১

-

১০

০১

-

-

-

১১

১১

 

ব্যবসায়

 

 

২৯

০৮

১৬

১৩

-

-

-

-

২৯

০৮

 

 

 

 *গ্রম্নপ ও বছর ভিত্তিক জে এস সি পরীক্ষার ফলাফল  *

 

 

বছর

 

 

 

বিভাগ

রেজিঃ শিক্ষার্থী সংখ্যা

পরীক্ষার্থীর সংখ্যা

 

প্রাপ্ত জিপিএ অনুযায়ী  পাসের সংখ্যা

 

র্সবমোট পাস

 

মন্তব্য

মোট

 

ছাত্রী

 

মোট

 

ছাত্রী

 

A+

A

A-

B

C

D

মোট

 

ছাত্রী

 

২০১০

 

৫৭

৩১

৫৭

৩১

-

-

০৩

০৬

৩১

১৩

৫৩

৩০

 

২০১১

 

৬৮

৩৮

৬২

৩১

-

০৩

০৫

০৭

৩৩

০৫

৫৩

২৯

 

২০১২

 

৭০

৪৪

৬৪

৩৯

 

 

 

 

 

 

৬৩

৩৮

 

২০১৩

 

৮৭

৫৩

৮৫

৫১

১৪

৬৭

০৪

-

-

-

৮৫

৫১

 

বিগত পাবলিক পরীক্ষায় শত ভাগ পাস, অবকাঠামোগত উন্নয়ন সাধন, পানি ও পয়ঃনিষ্কাশনের সুব্যবস্থাকরণ, শিক্ষার মান উন্নয়ন বাসত্মব সম্মত হয়েছে।

পাবলিক পরীক্ষায় শত ভাগ পাসসহ জিপিএ প্রাপ্তির সংখ্যা বৃদ্ধি করা, বৃত্তি অর্জন, অবকাঠামোগত উন্নয়ন।

বান্টি বাস ষ্টেশন সংলগ্ন, মোবাইলঃ ০১৭২০-২৪৯৯৮০



Share with :

Facebook Twitter